আসছে গ্যালাক্সি এস৫ মিনি

আসছে গ্যালাক্সি এস৫ মিনি

গ্যালাক্সি এস৫ স্মার্টফোনটির মিনি সংস্করণ বাজারে আনবে স্যামসাং। প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট স্যামমোবাইলের তথ্য অনুযায়ী, চলতি বছরের জুন মাস নাগাদ গ্যালাক্সি সিরিজের সর্বশেষ স্মার্টফোনটির ছোট সংস্করণ উন্মুক্ত করতে পারে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠানটি।

বাজার-বিশ্লেষকেরা জানিয়েছেন, এর আগে গ্যালাক্সি এস ৪ স্মার্টফোনটি বাজারে আসার পর গ্যালাক্সি এস৪ এর মিনি সংস্করণ আনতে দুই মাস সময় নিয়েছিল স্যামসাং। এস৫ স্মার্টফোনটির মিনি সংস্করণ আনতেও কিছুটা দেরি করতে পারে স্যামসাং কর্তৃপক্ষ। স্যামসাংয়ের গ্যালাক্সি এস৫ এর মিনি সংস্করণের দাম এস৫ এর চেয়ে কিছুটা কম হবে।

531bff7c4f7f9-s5

সম্প্রতি বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ‘স্যামসাং আনপ্যাকড ৫’ নামের একটি অনুষ্ঠানে গ্যালাক্সি এস৫ উন্মুক্ত করেছে স্যামসাং। সেলোনার একটি কমিউনিটি সেন্টারে এই সেটটি বাজারে ছাড়ার ঘোষণা দেন স্যামসাংয়ের প্রেসিডেন্ট জেকে শিন।

নতুন ফিচার আর নতুন প্রযুক্তিতে যাতে মানুষ আরও বেশি আগ্রহী হয়ে ওঠে সে লক্ষেই গ্যালাক্সি এস৫ বাজারে ছাড়া হয়েছে বলেই জানিয়েছেন স্যামসাংয়ের প্রেসিডেন্ট।

এদিকে, স্যামসাং জানিয়েছে, এপ্রিলের ১১ তারিখের পর থেকে সারা বিশ্বের ১৫০টি দেশে পাওয়া যাবে গ্যালাক্সি এস৫ মিনি। এটি পানি ও ধুলা-বালি প্রতিরোধক। এছাড়া এতে দ্রুতগতির প্রসেসর থাকায় গেম খেলতে বিশেষ সুবিধা হবে।
৫.১ ইঞ্চির পর্দার এস৫ অনেকটা স্যামসাংয়ের গ্যালাক্সি সিরিজের পুরোনো সংস্করণ এস ফোরের মতো। ২.৫ গিগাহার্টজের কোয়াড প্রসেসরের মোবাইলটিতে রয়েছে দুই ২ গিগাবাইট র্যাম। ১৬ ও ৩২ গিগাবাইটের তথ্য ধারণ ক্ষমতার দুটি সংস্করণে পাওয়া যাবে এটি। এতে মাইক্রো এসডি কার্ড যুক্ত করা যাবে ও মেমোরি ৬৪ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। এদিকে, প্রযুক্তিবিশ্লেষকেরা বলছেন, স্যামসাংয়ের নতুন স্মার্টফোনটির বিশেষ ফিচার হচ্ছে এর বায়োমেট্রিক নিরাপত্তা ব্যবস্থা।

এদিকে, মিনি সংস্করণটিতে থাকবে সুপার অ্যামোলেড ডিসপ্লে এবং অ্যান্ড্রয়েডের কিটক্যাট সংস্করণ।
গ্যালাক্সি এস ৫ স্মার্টফোনটির দাম এখনও আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেনি স্যামসাং কর্তৃপক্ষ তবে প্রযুক্তি-বিশ্লেষকেরা ধারণা করছেন এই স্মার্টফোনটির দাম ৭০০ মার্কিন ডলারের কাছাকাছি হতে পারে।

About অঞ্জন দেব

একটি উত্তর দিন