আসছে ইন্টারনেটযুক্ত কার!

আসছে ইন্টারনেটযুক্ত কার!

রাস্তায় জ্যামে আটকে আছেন। পাশেই আছে ল্যাপটপ। জরুরীভাবে ক্লায়েন্টকে একটি মেইল পাঠানো দরকার। কিন্তু সাথে ইন্টারনেট মডেম নেই। ফলে জরুরী এই সময়ে ইন্টারনেট কানেকশন না থাকায় ক্লায়েন্টকে হারিয়ে ফেলতে পারেন। হাতছাড়া হতে পারে ভাল একটি প্রজেক্ট।

তবে আপনি যদি জেনারেল মটরস এর গাড়িতে (কার) চড়েন তাহলে আপনার দু:চিন্তার কিছু নেই। গাড়িতেই পাবেন হাইস্পিড ওয়াইফাই নেটওয়ার্ক। ফলে আপনার গুরুত্বপূর্ণ কাজটি গাড়িতে বসেই শেষ করতে পারবেন। তবে এই গাড়িটি পেতে আরো প্রায় ২ বছর অপেক্ষা করতে হবে আপনাকে। ২০১৪ সালের মাঝামাঝি সময়ে বাজারে আসছে ইউএস এর ১ নাম্বার গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান জেনারেল মটরস এর এই কারটি।

gm internet car

সম্প্রতি প্রতিষ্ঠানটি তাদের কোয়ার্টারলি এক সভায় জানায়, এই কারটির পিছনের ছিটে বসে অনায়াসেই ভিডিও দেখা যাবে। দ্রুতগতিতে বড় ধরণের ফাইল আদান-প্রদান করা যাবে। এক্ষেত্রে জেনারেল মটর গাড়ি বিক্রির পাশাপাশি বাড়তি আয় করার সুযোগ পাবে। ইন্টারনেট ব্যবহার করতে হলে ব্যবহারকারীকে ২০ ডলার চার্জ গুনতে হবে।

এছাড়া এই কারের মাধ্যমে বিজ্ঞাপন প্রদর্শনের সুযোগ পাবে জেনারেল মটরস। যারা এই ইন্টারনেট ব্যবহার করবেন তাদের ডিভাইস স্কিনের কোনো এক জায়গায় নির্দিষ্ট সময়ব্যাপি এই বিজ্ঞাপন দেখানো যেতে পারে বলে ভাবছে প্রতিষ্ঠানটি। নিজেদের প্রচারে এটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে ভাবছে জেনারেল মটরস। এছাড়া বাইরের কোনো প্রতিষ্ঠানের বিজ্ঞাপন প্রদর্শণ করলে সেখান থেকেও আয় করা যাবে।

 

About বদরুদ্দোজা মাহমুদ তুহিন

একটি উত্তর দিন