আশা সিরিজে নকিয়ার নতুন ফোন

‘নকিয়া আশা ২০২’ নামে সাশ্রয়ী দামের নতুন একটি মোবাইল ফোন এসেছে বাজারে। এতে রয়েছে ক্লাউড-বেজড ব্রাউজার, যা ইন্টারনেট খরচ কমাতে অত্যন্ত সহায়ক। এই সেটের মধ্যে নকিয়া সোশ্যাল এ্যাপ্লিকেশন বিল্ট-ইন দেয়া থাকায় একবার সাইন-ইন করেই ব্যবহার করা যাবে। নকিয়া ওয়ার্ল্ড ২০১১-তে চারটি ডিভাইস বা মোবাইল ফোন সেট ছাড়ার মধ্য দিয়ে এই সিরিজের যাত্রা শুরু হয়। সম্প্রতি বাংলাদেশে এসব সেট পাওয়া যাচ্ছে।
নকিয়া আশা ২০২ মোবাইল ডিভাইসে রয়েছে প্রচলিত কি প্যাড ও ২.৪ ইঞ্চি টাচ স্ক্রিন, যা ইন্টারনেট ব্রাউজিং, স্ক্রলিং ও এ্যাপ্লিকেশন ওপেন করার জন্য উপযোগী। সেটটিতে রয়েছে দু’টি সিম ব্যবহারের সুবিধাসহ ইজি সোয়াপ টেকনোলজি। এতে আছে সিম ম্যানেজার, যার মাধ্যমে সেটটিকে পারসোনালাইজ করে এতে পাঁচটি সিম কার্ডের তথ্য সেভ করা যায়। ফোন সেটটিতে রয়েছে ২ মেগাপিক্সেল ক্যামেরা, মিউজিক প্লেয়ার, এফএম রেডিও, নকিয়া ব্রাউজার, ব্লুটুথ কানেক্টিভিটি এবং ৩২ গিগাবাইট পর্যন্ত মেমোরি কার্ড রাখার সুবিধা। এতে যেমন লোকালাইজড ও পারসোনালাইজড হোম পেজ ডিজাইন করা আছে তেমনি ওয়েব এ্যাপ্লিকেশনের পোর্টাল সুবিধাও রয়েছে। এটির ব্রাউজার ডেটা ট্রাফিক ৯০ শতাংশ পর্যন্ত সঙ্কুচিত করে ধারণ করতে সক্ষম। ফলে স্বল্প খরচে নেটওয়ার্কে বেশি ব্যবহার করা যায়।
নকিয়ার সিরিজ ৪০ ডিভাইসের মধ্যে আশা ২০২ হবে ইলেক্ট্রনিক আর্টসের (ইএ) গেমসমৃদ্ধ প্রথম মোবাইল ফোন সেট। প্রমোশন তথা বিক্রয় উন্নয়ন কার্যক্রমের আওতায় নকিয়া স্টোরগুলো থেকে পণ্যটি কিনলে নির্বাচিত ক্রেতাদের ৪০টি ইএ গেমের প্যাকেজ টেট্রিস, নিড ফর স্পিড, দি রান এ্যান্ড বেজওয়েল্ড বিনামূল্যে দেয়া হবে।
নকিয়া আশা ২০২ মোবাইল ফোন সেটটির দাম ৬,৯৯৯ টাকা।

নেটগিয়ারের এন সিরিজের এক্সেস পয়েন্ট
কম্পিউটার সিটি টেকনোলজিস লিমিটেড বাজারে নিয়ে এসেছে বিশ্বখ্যাত নেটগিয়ার ব্র্যান্ডের ডব্লিউএনএপি ২১০ মডেলের এন সিরিজের এক্সেস পয়েন্ট। ৮০২.১১ এন স্ট্যান্ডার্ডের ২.৪ গিগাহার্জ সিগন্যালযুক্ত এক্সেস পয়েন্টটি উচ্চগতির ও বেশি দূরত্বের মধ্যে ওয়ারলেস নেটওয়ার্ক সুবিধা দেবে। ৩০০ এমবিপিএস এক্সেস পয়েন্টটিতে পিওই সাপোর্টেড ১টি গিগা ডব্লিউএএন পোর্ট রয়েছে। দাম ১৮ হাজার টাকা।

আমার ব্লগে আপনাদের স্বাগতম

About NilimaKhan

একটি উত্তর দিন