আমেরিকাসহ দুবাই এবং লন্ডনে  ই-বিজনেস ফেয়ার

আমেরিকাসহ দুবাই এবং লন্ডনে ই-বিজনেস ফেয়ার

গত ১৬ জুলাই ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের সভাকক্ষে আন্তজার্তিক পর্যায়ে ই-বিজনেস ফেয়ার আয়োজনে লক্ষ্যে একটি সভা আনুষ্ঠিত হয়। এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ মন্ত্রণালয়ের মন্ত্রী জনাব আবদুল লতিফ সিদ্দিকী। সভায় সভাপতিত্ব করেন সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের সচিব মো. নজরুল ইসলাম খান। এছাড়াও সভায় ই-কমার্স মেলার উদ্দোক্তা, অন্যান্য বিভাগের প্রতিণিধি, ব্যবসায়ি নেতৃবৃন্দ,বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানের প্রতিণিধিসহ অন্যান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সভায় আন্তজার্তিক পর্যায়ে ই-বিজনেস ফেয়ায়ের ব্যাপারে বিভিন্ন বক্তা তাদের মতামত তুলে ধরেন। সভায় আমেরিকাসহ দুবাই এবং লন্ডনে ই-বিজনেস ফেয়ার অনুষ্ঠান করার ব্যাপারে সিদ্ধান্ত হয়।

সভায় তথ্যপ্রযুক্তি বিষয়ক সাময়িকি কমপিউটার জগৎ  এর টেকনিক্যাল এডিটর এবং কমজগৎ টেকনোলজিসের সিইও জানান, গতবছর কমপিউটার জগৎ ঢাকায় ই-কমার্স মেলার আয়োজন করে। পরবর্তিতে সিলেট ও চট্টগ্রামের জেলা প্রশাসনের সাথে যৌথভাবে এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়, লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশন ও কমপিউটার জগৎ  যৌথভাবে লন্ডনে ই-কমার্স মেলা আয়োজন করে। এছাড়া আমেরিকায় মেলা করার জন্য তিনি সুনিদিৃষ্ট নির্দেশনা এবং মেলা আয়োজনের ব্যাপারের নিজেদের আগ্রহের কথা জানান।

এ সভায় মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী ডাক বিভাগকে আধুনিকরণের জন্য নিজের মতামত প্রকাশ করেন এবং ই-কমার্সের ডিলিভারী চ্যানেল হিসেবে ডাক বিভাগকে প্রতিষ্ঠা করতে মতামত ব্যক্ত করেন। সভায় তাঁর উপস্থিতিতে ই-কমার্সের জন্য অন-লাইন পেমেন্ট ব্যাপারে আলোচনা হয়। এছাড়া সভায় মাননীয় সচিব মো. নজরুল ইসলাম খান আন্তজার্তিক মেলার জন্য মন্ত্রণালয়ের পক্ষ্য থেকে আংশিক ফান্ড বরাদ্দ দেবার জন্য মতামত ব্যক্ত করেন যা মন্ত্রীমহোদয় অনুমোদন করেন।

About এহতেশাম উদ্দিন

এহতেশাম উদ্দিন

একটি উত্তর দিন