আপনজোন ডটকম হবে বাংলাদেশের অ্যামাজন: পলক

আপনজোন ডটকম হবে বাংলাদেশের অ্যামাজন: পলক

aponশনিবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের ড. কুদরাত-ই-খুদা মিলনায়তনে অনুষ্ঠিত ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) সদস্যদের সাধারণ সভা ও সনদপত্র বিতরণ উৎসবে  প্রধান অতিথি আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আশাবাদ ব্যাক্ত করেন যে বাংলাদেশের ই-কমার্স ওয়েবসাইটগুলো তাদের পরিধি বৃদ্ধি করে বিশ্ববাজারে বাংলাদেশ ভিত্তিক ব্যবসাকে প্রসার করবে। এসময় তিনি আপনজোন ডটকমকে (www.aponzone.com) বাংলাদেশের আমাজন ডটকম হবে বলে আশা প্রকাশ করেন।
তিনি আরো বলেন, “সারা পৃথিবীতে ৪০ কোটি বাঙালি আছে। সবাইকে টার্গেট করতে হবে। আমাদের ছেলে-মেয়েদের মেধা আছে। এরা একদিন আলিবাবা, আমাজানের মতো বড় বড় কোম্পানি হবে। বড় বড় প্রতিষ্ঠান গড়ে তুলতে হবে। ১ কোটি প্রবাসী রয়েছে। এদেরকে সামনে রেখে কাজ করতে হবে।”
এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ই-ক্যাবের উপদেষ্টা কাউন্সিলের সদস্য নায়েম রাজ্জাক, এমপি, আব্দুল্লাহ এইচ কাফি, শমী কায়সার,  এফবিসিসিআই’র সভাপতি আব্দুল মাতলুব আহমাদ, বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আব্দুল মান্নান, বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, ই-ক্যাবের সভাপতি রাজিব আহমেদ ও ই-ক্যাবের নির্বাহী কমিটির সদস্যবৃন্দ।
অনুষ্ঠানে বাংলাদেশে এই প্রথম ২ স্টেপ অথেন্টিক ডিজিটাল সার্টিফিকেট উদ্বোধন করা হয় এবং ই-ক্যাব এর ২৩০টি সদস্য প্রতিষ্ঠানকে বিনামূল্যে প্রদান করা হয়। এর ফলে ই-কমার্স সাইট এর মাধ্যমে ক্রেতাদের সাথে প্রতারনার হার অনেকাংশে কমে আসবে বলে জানায় সংগঠনের নেতারা।

About Sohel Rana

একটি উত্তর দিন