আন্তর্জাতিক সম্মেলনে বাংলাদেশের এডুটিউব

আন্তর্জাতিক সম্মেলনে বাংলাদেশের এডুটিউব

eduযুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে অনুষ্ঠিত তিন দিনব্যাপী এম এডুকেশন অ্যালায়েন্স সম্মেলন ২০১৬’তে অংশ নিয়েছিল বাংলাদেশের ই-লার্নিং ওয়েব পোর্টাল এডুটিউববিডি। ১৮ থেকে ২০ অক্টোবর  এই আয়োজনে সারা বিশ্ব  থেকে জমা পড়া অসংখ্য প্রস্তাবের শীর্ষ ৩০-এ জায়গা করে নেয় ই–লার্নিং পোর্টালটি।
সম্মেলনে এডুটিউববিডি উপস্থাপন করেন প্রতিষ্ঠানের প্রধান বিপণন কর্মকর্তা শারমিন মাহজাবিন।
শারমিন মাহজাবিন জানান, সেখানে বাংলাদেশের শিক্ষা এবং মোবাইল অগ্রগতির বিষয়টি তুলে ধরা হয়েছে । আমাদের উপস্থাপনা বেশ প্রসংশিত হয়েছে। এমনকি কয়েকটি দাতব্য সংস্থা বাংলাদেশে কাজ করতে আগ্রহ প্রকাশ করেছে।
এডুটিউববিডির মূল প্রতিষ্ঠান এথিকস অ্যাডভান্সড টেকনোলজিস লিমিটেডের (ইএটিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ মুবিন খান বলেন ‘দেশের বাইরে আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিয়ে আরও এক ধাপ এগিয়ে গেল এডুটিউববিডি। শুধু দেশের সফটওয়্যার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিষ্ঠান ইএটিএলের জন্য নয়, এটি বাংলাদেশ তথা তথ্যপ্রযুক্তি খাতের জন্য গৌরব এবং সম্ভাবনার একটি বিষয।
উল্লেখ্য, শিক্ষাব্যবস্থা শক্তিশালীকরণ, মূল্যায়ন, গুণগত মান নির্ধারণ, ডেটা সংগ্রহ, শিক্ষ‍াদাতাদের পেশাগত উন্নয়ন, যুব উন্নয়ন এবং কর্মদক্ষতা, যেকোনো সফল পদক্ষেপের সম্প্রসারণ এবং উদ্যোক্তা তৈরি করাই এম এডুকেশন অ্যালায়েন্স সম্মেলনের মূল উদ্দেশ্য।
এবারের সম্মেলনে দুই’শর বেশি দাতা সংস্থা, বেসরকারি প্রতিষ্ঠান, আন্তর্জাতিক এনজিও, প্রকল্প উদ্ভাবক এবং সারা বিশ্বের প্রযুক্তি ও শিক্ষার সঙ্গে যুক্ত নীতি-নির্ধারকরা অংশ নেন।

About Sohel Rana

একটি উত্তর দিন