আজ বাংলাদেশ কম্পিউটার সমিতির নির্বাচন

আজ বাংলাদেশ কম্পিউটার সমিতির নির্বাচন

BCS (2)তথ্যপ্রযুক্তি খাতের ব্যবসায়ীদের অন্যতম শীর্ষ সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) ২০১৬-১৭ মেয়াদকালের কার্যনির্বাহী কমিটির নির্বাচন আজ সোমবার বিসিএস ইনোভেশন সেন্টারে অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ নির্বাচনের ভোট গ্রহণ চলবে। ৭ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
কার্যনির্বাহী পদে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন- মোস্তাফা জব্বার (আনন্দ কম্পিউটার্স), ইঞ্জি. সুব্রত সরকার (সি অ্যান্ড সি ট্রেড ইন্টারন্যাশনাল), ইউসুফ আলী শামীম (কম্পিউটার পয়েন্ট), নাজমুল আলম ভূঁইয়া জুয়েল (সাইবার কমিউনিকেশন্স), মো. মাজহারুল ইমাম (ইলেকট্রোসনিক), মো. শাহিদ-উল-মুনীর (ইপসিলন সিস্টেমস অ্যান্ড সলিউশন লি.), এ.টি. শফিক উদ্দিন আহমেদ (ইন্টারন্যাশনাল কম্পিউটার ভিশন লি.), এস.এম. ওয়াহিদুজ্জামান (মাইক্রো সান সিষ্টেমস্), আলী আশফাক (আরএম সিস্টেমস্ লি.) এবং মো. মিজানুর রহমান (সফট জোন ইন্ক)।
বাণিজ্য সংগঠন বিধিমালা এবং বাংলাদেশ কম্পিউটার সমিতির সংঘবিধি অনুসারে এবারের নির্বাচনে সমিতির ৭২৭ ভোটার উল্লিখিত ১০ প্রার্থীর মধ্য হতে ২০১৬-২০১৭ মেয়াদের জন্য ৭ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি নির্বাচন করবেন। বিকাল ৫টায় ভোট গ্রহণ শেষে একই দিন ভোট গণনা করা হবে। তাতে সর্বোচ্চ ভোটপ্রাপ্ত ৭ জনকে নির্বাচিত ঘোষণা করা হবে।
নির্বাচন বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পেয়েছেন স্যাটকম কম্পিউটার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক স্বদেশ রঞ্জন সাহা। বোর্ডের সদস্য হিসেবে রয়েছেন দ্য কম্পিউটার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক খন্দকার আতিক-ই-রব্বানী ও মাসনুনস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কামরুল ইসলাম দায়িত্ব পালন করছেন। নির্বাচনী আপিল বোর্ডের চেয়ারম্যান হিসেবে সিপ্রোকো কম্পিউটারস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শাফকাত হায়দার ও সদস্য হিসেবে আইবিসিএস প্রাইমেক্স সফটওয়্যার (বিডি) লিমিটেডের পরিচালক এস কবির আহমেদ ও কম্পিউটার ডিভাইস অ্যান্ড টেকনোলজির স্বত্বাধিকারী একেএম শামসুল হুদা দায়িত্ব পালন করছেন।
একই সঙ্গে বিসিএসের ৮টি শাখা কমিটির (খুলনা, সিলেট, যশোর, রাজশাহী, ময়মনসিংহ, বরিশাল, কুমিল্লা এবং চট্টগ্রাম) নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সিলেট এবং খুলনা ছাড়া অন্য ৬টি শাখা কমিটিতে ৭ জন করে প্রার্থী থাকায় ৭ সদস্য বিশিষ্ট শাখা কমিটিতে তারা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। সিলেট শাখা কমিটির ২০ ভোটার ১২ প্রার্থীর মধ্য হতে আগামী ২০১৬-২০১৭ মেয়াদের জন্য ৭ সদস্য বিশিষ্ট সিলেট শাখা কমিটি নির্বাচন করবেন। খুলনা শাখা কমিটির ২২ ভোটার ৮ প্রার্থীর মধ্য হতে আগামী ২০১৬-২০১৭ মেয়াদের জন্য ৭ সদস্য বিশিষ্ট সিলেট শাখা কমিটি নির্বাচন করবেন।
এর আগে বিসিএস নির্বাচন বোর্ড কার্যনির্বাহী কমিটি ও শাখা কমিটির নির্বাচনের তফসিল ঘোষণা করে। নির্বাচনী তফসিল অনুসারে প্রাথমিক ভোটার তালিকা ২৪ জানুয়ারি ও চূড়ান্ত ভোটার তালিকা ৪ ফেব্রুয়ারি প্রকাশ করা হয়। আগামীকাল নির্বাচন শেষে আগামী ১৬ মার্চ নির্বাচিত এই ৭ জন তাদের মধ্য হতে কার্যনির্বাহী কমিটিতে পদবন্টনের নির্বাচন করবেন।

About Sohel Rana

একটি উত্তর দিন