আইসিটি সংগঠনগুলোর পক্ষ থেকে শামীম আহসানকে সংবর্ধনা

আইসিটি সংগঠনগুলোর পক্ষ থেকে শামীম আহসানকে সংবর্ধনা

Shameem Ahsan Reception (2)দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি (এফবিসিসিআই) এর পরিচালক নির্বাচিত হওয়ায় বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি শামীম আহসানকে সংবর্ধনা দিয়েছে আইসিটি সংগঠনগুলো। মঙ্গলবার রাজধানীর ধানমন্ডিস্থ বিসিএস ইনোভেশন সেন্টারে এই সংবর্ধনা দেওয়া হয়।
বিসিএস সভাপতি এ.এইচ.এম মাহফুজুল আরিফের সভাপতিত্ব ও সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি রাসেল টি আহমেদ, মহাসচিব উত্তম কুমার পাল, আইএসপিএবির প্রাক্তন সভাপতি আক্তারুজ্জামান মঞ্জু, বাংলাদেশ পিএবিএক্স অ্যাসোসিয়েশনের সভাপতি মো. জাকির হোসেন, মোবাইল ফোন রিচার্জ অ্যান্ড ব্যাংকিং অ্যাসোসিয়েশনের সভাপতি শফিকুর রহমান প্রমুখ।
এছাড়া অনুষ্ঠানে বেসিসের বর্তমান ও প্রাক্তন কার্যনির্বাহী কমিটির সদস্যবৃদন্দ, বিসিএস, আইএসপিএবি, মোবাইল ফোন ইম্পোটার্স অ্যাসোসিয়েশন, মোবাইল ফোন রিচার্জ অ্যান্ড ব্যাংকিং অ্যাসোসিয়েশন, মোবাইল ফোন ব্যবসায়ী সমিতি, সাইবার ক্যাফে ওনার্স অ্যাসোসিয়েশনসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
আইসিটি প্রতিমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর উপদেষ্ঠা সজীব ওয়াজেদ জয়ের নেতৃত্বে আমরা ২০৪১ সাল নাগাদ যে উন্নত বাংলাদেশ গড়ার যে স্বপ্ন দেখছি তার জন্য কিছু তরুণ নেতৃত্ব দরকার। আর শামীম আহসান তেমনই একজন তরুণ। তিনি দেশের প্রায় ১১ কোটি তরুণদের কাছে রোল মডেলদের মধ্যে একজন।
তিনি আরও বলেন, উন্নত দেশের স্বপ্ন বাস্তবায়ন তথ্যপ্রযুক্তি ছাড়া সম্ভব নয়। আমরা প্রত্যাশা করি এফবিসিসিআইয়ের পরিচালক নির্বাচিত হওয়ায় শামীম আহসান দেশের তথ্যপ্রযুক্তি খাতকে এক অনন্য উচ্চতায় নিয়ে যাবেন। তার এ জয় তারুণ্যের জয়, নতুনদের জয় এবং ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে একধাপ এগিয়ে যাওয়ার জয়।
বেসিস সভাপতি শামীম আহসান বলেন, ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই এর পরিচালক পদে প্রথমবারের মতো নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। আমার মূল লক্ষ্য হলো দেশের সাড়ে ৩ কোটি ব্যবসায়ীকে তথ্যপ্রযুক্তির আওতায় আনা। পরিচালক নির্বাচিত হওয়ার মাধ্যমে আমি তথ্যপ্রযুক্তি নির্ভর ব্যবসা-বাণিজ্যের প্রসার এবং এসএমই ও তরুণ উদ্যোক্তাদের সহজ শর্তে মূলধন যোগানের লক্ষ্যে কাজ করবো। এছাড়া আমি ব্যবসায়ীদের প্রয়োজনীয় পরামর্শ প্রদানের জন্য একটি ওয়ানস্টপ সেবা চালু করা, বাংলাদেশকে একটি উল্লেখযোগ্য বিনিয়োগবান্ধব দেশ হিসেবে গড়ে তুলে বিদেশী বিনিয়োগ আকৃষ্ট করা এবং ব্যবসায়ীরা যাতে সহজেই প্রয়োজনীয় দক্ষতাসম্পন্ন কর্মীদের খুঁজে পান এবং নিয়োগ দিতে পারেন সেজন্য কারিগরি প্রশিক্ষণের প্রসার নিশ্চিত করে একটি দক্ষ কর্মীবাহিনী গড়ে তোলার লক্ষ্যে কাজ করবো। আশাকরি সবাই আগের মতোই আমার সঙ্গে থাকবেন।
উল্লেখ্য, শামীম আহসান এফবিসিসিআইয়ের পরিচালনা পর্ষদ এর ২০১৫-১৭ সাল মেয়াদের নির্বাচনে অ্যাসোসিয়েশন গ্রুপে আবদুল মাতলুব আহমেদ নেতৃত্বাধীন উন্নয়ন পরিষদ প্যানেল থেকে নির্বাচনে অংশ নেন। নির্বাচনে অ্যাসোসিয়েশন গ্রুপের ৩৩ জন প্রতিদ্বন্দ্বীর মধ্যে ১০৩৮ ভোট পেয়ে চতুর্থ অবস্থান নিয়ে নির্বাচিত হন তিনি।

About Sohel Rana

একটি উত্তর দিন