আইপ্যাড ৩: অ্যাপলের প্রতিদ্বন্দ্বিতা এবার সবার সাথে

আইপ্যাড ৩: অ্যাপলের প্রতিদ্বন্দ্বিতা এবার সবার সাথে


আগামী ১৬ মার্চ বাজারে আসবে বহুল প্রতীক্ষিত আইপ্যাড ৩ ট্যাবলেট পিসি যেটিকে আইফোন৪এসের পর অ্যাপলের সবচেয়ে গুরুত্বপূর্ণ পণ্য হিসেবে গণ্য করা হচ্ছে এবং আশা করা যাচ্ছে যে অ্যাপলের এই তৃতীয় প্রজন্মের এই ট্যাবলেটটিও আগের ভার্সন দুটির মতোই সাফল্য অর্জন করতে সক্ষম হবে।

এখানে উল্লেখ্য যে গত বুধবার যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকোতে আইপ্যাড ৩ অবমুক্ত করেছেন অ্যাপল সিইও টিম কুক।

অবমুক্ত অনুষ্ঠানে টিম কুক এবং অ্যাপলের মার্কেটিং প্রধান ফিল শিলার নতুন এই আইপ্যাডের বিভিন্ন আকর্ষণীয় দিকগুলো সাংবাদিকসহ উপস্থিত সকলের সামনে তুলে ধরেন।

আইপ্যাড ৩-এর ফিচারগুলোর দিকে লক্ষ্য করলে দেখা যাবে যে পার্সোনাল কম্পিউটারের বাজারের প্রায় সকল পণ্যই এখন আইপ্যাডের প্রতিদ্বন্দ্বী। আইপ্যাড ৩-তে রয়েছে উন্নত ডিসপ্লে, উচ্চ গতিসম্পন্ন ৪জি ইন্টারনেট ব্যবহারের সুবিধা, উন্নত প্রসেসর, উন্নত গ্রাফিক্স এবং হাই-ডেফিনিশন ভিডিও ক্যামেরা। ফলে একটি মোবাইল পিসির বহুল-ব্যবহৃত প্রায় সকল ফিচারেই আইপ্যাড এখন প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠানগুলোর থেকে এগিয়ে রয়েছে। ফলে অনেক প্রতিষ্ঠানই এখন ল্যাপটপের চেয়ে আইপ্যাডকে বেশি প্রাধান্য দিবে।

সবচেয়ে মজার বিষয় হচ্ছে যে অ্যাপল এখন স্বল্পমূল্যের ট্যাবলেটের সাথেও প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছে। আইপ্যাড ৩-এর অবমুক্তি অনুষ্ঠানে ঘোষণা করা হয়েছে যে আইপ্যাড ২ এর সর্বনিম্ন দাম এখন ৩৯৯ ডলার। ফলে আমাজনের কিন্ডল ফায়ার বা নুক ট্যাবলেটের মতো ডিভাইসের সাথে কিছুটা হলেও প্রতিদ্বন্দ্বীতা গড়ে তুলতে সক্ষম হবে আইপ্যাড ২।

তথ্যসূত্রঃ সি-নেট

http://news.cnet.com/8301-1001_3-57392663-92/apples-new-ipad-now-the-company-competes-with-everyone/

About mehdi

একটি উত্তর দিন