আইপি-পিবিএক্স, এইচডি ভিডিও কনফারেন্সিং সিস্টেম বাজারে আনছে প্যানাসনিক

আইপি-পিবিএক্স, এইচডি ভিডিও কনফারেন্সিং সিস্টেম বাজারে আনছে প্যানাসনিক

EMEM Systems Ltd CEO Abdul Mutaleb and LankaBangla Investments CEO M Shakil Islam Bhuiyan signing a MoU at Panasonic product launching event at a city hotel on Saturday, March 10, 2012.

সাশ্রয়ী মূল্যে কার্যকর ও সহজে ব্যবহার উপযোগি অফিস কমিউনিকেশন্স সল্যুশন বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে ইএমইএম সিস্টেমস লিমিটেডের সহায়তায় জাপানের বিশ্বখ্যাত ইলেকট্রনিক্স সামগ্রি প্রস্তুত ও সরবরাহকারী প্রতিষ্ঠান প্যানাসনিক।

এর মধ্যে রয়েছে ব্যবসায়িক প্রতিষ্ঠানের উৎপাদন সক্ষমতা বাড়ানোর জন্য সর্বাধুনিক প্রযুক্তির আইপি-পিবিএক্স, এইচডি ভিডিও কনফারেন্সিং সিস্টেম।

এসব প্রযুক্তি সেবা পণ্যের বিপণন ও বিপণন পররবর্তী সেবা নিশ্চিত করতে প্যানাসনিক দেশের নেতৃস্থানীয় ব্যবসায়িক গোষ্ঠি ইস্পাহানি গ্রুপ ও ট্রেড সার্ভিস ইন্টারন্যাশনালের যৌথ উদ্যোগে পরিচালিত প্রতিষ্ঠান ইএমইএম সিস্টেমসকে বেছে নিয়েছে।

প্যানাসনিকের এশিয়া প্যাসেফিক অঞ্চলের প্রধান কোজি ইমাদা শনিবার (১০ মার্চ, ২০১২) পণ্যের উদ্বোধনী অনুষ্ঠানে পণ্যের বিভিন্ন বৈশিষ্ট্য তুলে ধরে বলেন, “ডিজিটাল বাংলাদেশ গঠনে স্থানীয় সরকার ব্যবস্থা থেকে শুরু করে সর্বত্র তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে হবে। বিশ্বায়ন ও একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় এর বিকল্প নেই। সরকারও একে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে।’

তিনি বলেন, ডিজিটাল মানে শুধুমাত্র সর্বক্ষেত্রে কম্পিউটার ব্যবহার নয়, বরং এটা হলো প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার। প্যানাসনিক এ লক্ষ্যকে সামনে রেখে মানুষের জীবন মান উন্নয়নে কাজ করছে।

আইপি-পিবিএক্স টেলিফোন সিস্টেম এবং এইচডি ভিডিও কনফারেন্সিং সিস্টেম ছাড়াও প্যানাসনিক ইলেকট্রনিক হোয়াইটবোর্ড, মাল্টি ফাংশন প্রিন্টার নিয়ে এসেছে।

প্যানাসনিক আইপি: আইপি (ইন্টারনেট প্রটোকল) পিবিএক্স (প্রাইভেট ব্র্যাঞ্চ এক্সচেঞ্জ) একটি বিজনেস টেলিফোন পদ্ধতি, যাতে একটি ডাটা নেটওয়ার্কের মাধ্যমে ভয়েস অথবা ভিডিও আদান প্রদান করা হয় এবং সকল সাধারণ পাবলিক সুইচড টেলিফোন নেটওয়ার্কে (পিএসটিএন) এটি ব্যবহারযোগ্য। অফিস নেটওয়ার্ক এবং সহায়তার ক্ষেত্রে আইপি-পিবিএক্স ভয়েস ও ডাটা উভয় সেবাই দিতে পারে। বিভিন্ন স্থানের মধ্যে যোগাযোগ তৈরির জন্য আইপি নেটওয়ার্ক স্থাপন করে আইপি-পিবিএক্স। ইউনিফাইড ম্যাসেজিং এবং আইপি কনফারেন্স কলিং এর মতো আরো অনেক সুবিধার কারণে এই প্রযুক্তি দূরবর্তী কলের খরচ কমায়, যার ফলে এটি অনেক সাশ্রয়ী।

প্যানাসনিক ফোন সিস্টেমের সহায়তায় যে কেউ খুব সহজে রক্ষণাবেক্ষণযোগ্য একটি কেন্দ্রীয় হাবের সাহায্যে দ্রুত গতিসম্পন্ন, দক্ষ, বিকেন্দ্রীয় প্রতিষ্ঠান স্থাপন করতে পারেন। এই পদ্ধতিতে সবধরনের কল গতানুগতিক ফোন নেটওয়ার্কের পরিবর্তে একটি ডাটা নেটওয়ার্কের মাধ্যমে ডাটা প্যাকেট আকারে পাঠানে হয়।

 

প্যানাসনিক এইচডি ভিজ্যুয়াল কমিউনিকেশন্স সিস্টেম:

এর সাহায্যে সহকর্মী বা বিশেষজ্ঞদের সাথে যে কোন প্রান্ত থেকেই যোগাযোগ করা যায়। এইচডিভিসি সিস্টেম একটি ভালো ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগের মাধ্যমে ১০৮০আই ভিডিও ও ৩৬০ ডিগ্রি অডিও সেবা দিয়ে থাকে যার ফলে প্রতিষ্ঠানের যাতায়াত খরচ অনেকাংশেই কমে যায় এবং উৎপাদন সক্ষমতা বাড়ে।

প্যানাসনিক ইলেকট্রনিক হোয়াইট বোর্ড এখন ক্লাসরুম, বোর্ডরুম এবং মিটিং রুমগুলোর জন্য খুবই সাধারণ একটি সম্পদ। প্রিন্ট, নেটওয়ার্কিং এবং ইন্টারনেট সংযোগ দেয়া যায় বলে এর যোগাযোগ ক্ষমতা অসীম।

প্যানাসনিক মাল্টি ফাংশন প্রিন্টার :

ক্ষুদ্র ও রিমোট হোম অফিসগুলোর জন্য একটি ভালো চয়েস। এই মেশিনটি প্রতি মিনিটে ২৪ পৃষ্ঠা প্রিন্ট করতে সক্ষম। এছাড়া এতে রয়েছে লেজার কপিয়ার, ৯৬০০ ডিপিআই পর্যন্ত রেজুলেশনে স্ক্যান করার সুবিধা, সুপার জি ৩ ফ্যাক্স, মানসম্পন্ন নেটওয়ার্ক কানেকশন এবং অটোমেটিক ২০ পৃষ্ঠা পর্যন্ত ফিডার। এর কন্ট্রোল কৌনাকৃতির হওয়ার কারণে বসে বা দাঁড়িয়ে সহজে পরিচালনা করা যায়। সহজে রক্ষণাবেক্ষণের জন্য কাগজ ও অন্যান্য পরিবর্তন করতে হয় এমন সব কিছুই সামনের দিকে।

অনুষ্ঠানে ইএমইএম সিস্টেমস লিমিটেড লংকাবাংলা ইনভেস্টমেন্টস এবং ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ডের সাথে দুটি পৃথক সমঝোতা চুক্তিতে স্বাৰর করে। এই চুক্তির আওতায় ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড কে প্যানাসনিক আইপি-পিবিএঙ্ সিস্টেম এবং লংকা বাংলা ইনভেস্টমেন্ট কে প্যানাসনিক এইচডি ভিডিও কনফারেন্সিং সুবিধা সরবরাহ করবে ইএমইএম সিস্টেমস।

বাণিজ্যমন্ত্রী গোলাম মোহাম্মদ কাদের শনিবার প্যানাসনিক পণ্যের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া অ্যাসোসিয়েশন অব ব্যাংকারস বাংলাদেশের চেয়ারম্যান ও এনসিসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক নুরুল আমিন এবং ইএমএইএম সিস্টেম লিমিটেডের চেয়ারম্যান আলী বেহরুজ ইস্পাহানী এবং পরিচালক সৈয়দ সামিউল হক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্যানাসনিক সম্পর্কে:

গ্রাহক, ব্যবসা প্রতিষ্ঠান এবং শিল্প খাতে চাহিদা রয়েছে এমন ইলেকট্রনিক পন্য উন্নয়ন ও প্রস্তুতকারক বিশ্বের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান প্যানাসনিক। জাপানের ওসাকা অঞ্চলের এই কোম্পানীর ২০০৯ সালে মার্চ ৩১ তারিখে বছরের নীট বিক্রয় ৭দশমিক ৭ ট্রিলিয়ন ইয়েন (৭৮ দশমিক ৪ বিলিয়ন ইউএস ডলার। এই কোম্পানির শেয়ার টোকিও, ওসাকা, নাগোয়া এবং নিউইয়র্কের স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত। বিস্তারিত জানার জন্য লগ ইন করুন http://panasonic.net/..

 

ইএমইএম সিস্টেমস সম্পর্কে:

করপোরেট ইনফরমেশন টেকনোলজি ও যোগাযোগ চাহিদা মেটানোর লক্ষ্যে ২০০১ সালে ইএমইএম ইস্পাহানী লিমিটেড ও ট্রেড সার্ভিসেস ইন্টারন্যাশনাল (টিএসআই) এর যৌথ উদ্যোগে ইএমইএম সিস্টেমস লিমিটেড স্থাপিত হয়। তার ও তারবিহীন, লোকাল এরিয়া ও ওয়াইড এরিয়া নেটওয়ার্ক উভয় ক্ষেত্রে উচ্চ গুণগতমান, নতুন নতুন পণ্য ও সেবা প্রদান ইএসএল এর লক্ষ্য। দীর্ঘ অভিজ্ঞতার কারণে ইএসএল এর পেশাদার কর্মীরা প্রযুক্তি সম্বন্ধে দক্ষ হওয়ায় এগুলো কিভাবে আমাদের গ্রাহকদের চাহিদা পূরণ করতে পারে সে সম্পর্কে তারা অভিজ্ঞতা অর্জন করেছে। বিস্তারিত তথ্যের জন্য লগ ইন করুন

http://www.ememsystems.net/.

(সংবাদ বিজ্ঞপ্তি)

About mehdi

একটি উত্তর দিন