আইএসপিএবি এর উদ্যোগে হাজীগঞ্জে অ্যাওয়ার্নস ও ট্রেনিং প্রোগ্রাম অনুষ্ঠিত

আইএসপিএবি এর উদ্যোগে হাজীগঞ্জে অ্যাওয়ার্নস ও ট্রেনিং প্রোগ্রাম অনুষ্ঠিত

গত ২৯-৩০ জুন হাজীগঞ্জ মডেল কলেজের সম্মেলন কেন্দ্রে আইএসপি এসোসিয়েশন অব বাংলাদেশ ও আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল এর আর্থিক সহযোগিতায় ২ দিন ব্যাপী ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের নিয়ে একটি অ্যাওয়ার্নস ও ট্রেনিং প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন স্কুল ও কলেজের ১৫০ জন শিক্ষক ও ৯০০ ছাত্র-ছাত্রী অংশ গ্রহন করেন।

অনুষ্ঠানটি উদ্ভোধন করেন হাজীগঞ্জ মডেল কলেজের অধ্যক্ষ ড. মোঃ আলমগীর কবির পাটওয়ারী। তিনি বলেন এ ধরনের প্রোগ্রাম হাতে কলমে শিক্ষায় ছাত্র ছাত্রীরা খুবই উপকৃত হবে। এই প্রোগ্রাম বার বার করতে হবে; তা হলে ২০২১ সালে আমাদের স্বপ্ন ডিজিটাল বাংলাদেশ গড়তে সাহায্য করবে।

Habigang-ispab

উদ্ভোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, আইএসপি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এর সভাপতি আখতারুজ্জামান মঞ্জু, বাংলাদেশ কমপিউটার সমিতির সভাপতি মোস্তফা জব্বার। দুই দিন ব্যাপী এই অ্যাওর্য়ানেস ও ট্রেনিং প্রোগ্রামের প্রশিক্ষন দেন দেশের সুনামধন্য তথ্য প্রযুক্তিবিদ মোস্তফা জব্বার, সভাপতি বিসিএস, মিসেস জেসমিন আক্তার জুঁই, সিইও, বিজয় ডিজিটাল, শফিউল আলম ও আখতারুজ্জামান মঞ্জু, আইএসপিএবি, তারা ছাত্র ছাত্রীদের মাঝে কি ভাবে কমপিউটারের মাধ্যমে পাঠ্য বই ছাড়াও শিক্ষা লাভ করা যায় তা তুলে ধরেন, কি ভাবে কমপিউটার ও ইন্টারনেট এর মাধ্যমে ই-মেইল খোলা যায়, কি ভাবে দেশে বসে বিদেশে পড়াশুনা করা যায়, টাকা কামানো যায় এবং এন্টারনেট ব্যবহারে এর সুফল/কুফল নিয়ে বিস্তারিত শিক্ষা প্রধান করেন।

About কমজগৎ ডেস্ক

একটি উত্তর দিন