‘অ্যাসোসিও-র বিশেষ অবদান সম্মাননা’-র জন্য মোস্তাফা জব্বার নির্বাচিত

‘অ্যাসোসিও-র বিশেষ অবদান সম্মাননা’-র জন্য মোস্তাফা জব্বার নির্বাচিত

‘অ্যাসোসিও-র ৩০তম প্রতিষ্ঠা বার্ষিকীর বিশেষ অবদান সম্মাননা’-র জন্য নির্বাচিত হয়েছেন বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি তথ্যপ্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার। আগামী ২৬-২৮ সেপ্টেম্বর সময়কালে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে অনুষ্ঠিতব্য ‘অ্যাসোসিও সামিট ২০১৩’-এ আনুষ্ঠানিকভাবে জনাব মোস্তাফা জব্বারের হাতে এ সম্মাননা তুলে দেয়া হবে। বাংলাদেশ ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে তথ্যপ্রযুক্তি শিল্পে বিশেষ অবদানের জন্য অ্যাসোসিও তাকে এ সম্মানে ভূষিত করে এবং একটি পত্রের মাধ্যমে বাংলাদেশ কম্পিউটার সমিতিকে অবহিত করে। অ্যাসোসিও-র ৩০ বছরপূর্তি উপলক্ষ্যে অ্যাসোসিও এ সম্মাননার আয়োজন করে এবং অ্যসোসিও-র সদস্যভূক্ত দেশগুলোর মনোনীত ব্যক্তিদের মধ্য থেকে মোস্তাফা জব্বারকে উক্ত সম্মননার জন্য নির্বাচিত করা হয়।

Mustafa-Jabbar

‘অ্যাসোসিও-র ৩০তম প্রতিষ্ঠা বার্ষিকীর বিশেষ অবদান সম্মাননা’র প্রাপ্তিতে বাংলাদেশ কম্পিউটার সমিতির কার্যনির্বাহী কমিটি, সদস্যবৃন্দ, সমিতির সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারী মোস্তাফা জব্বারকে আন্তরিক অভিনন্দন জানিয়েছে। সমিতির পরিচালকবৃন্দ মন্তব্য করেন, “এই স্বীকৃতির মাধ্যমে তিনি যেমন তাঁর অবদানের স্বীকৃতি পেয়েছেন ঠিক তেমনি এতে বিসিএসের ভাবমূর্তি আরও উজ্জ্বল হয়েছে। সমিতির সদস্যদের পক্ষে পরিচালকবৃন্দ জনাব মোস্তাফা জব্বারের সুস্বাস্থ্য ও দীর্ঘজীবন কামনা করেছেন।

এদিকে, এ সম্মাননা প্রদান করায় জনাব মোস্তাফা জব্বার অ্যাসোসিও, এর সঙ্গে জড়িত ব্যক্তিবর্গ, বিসিএসসহ তথ্যপ্রযুক্তি শিল্পে নিবেদিতপ্রাণ ব্যক্তিবর্গের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তিনি বলেন সবার উৎসাহ, সহযোগিতা ও ভালবাসা প্রাপ্তিতেই তাঁর পক্ষে তথ্যপ্রযুক্তি খাতের জন্য এভাবে কাজ করা সম্ভব হয়েছে।

উল্লেখ করা যেতে পারে যে, জনাব মোস্তাফা জব্বার ১৯৮৭ সাল থেকে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতে কাজ করছেন। তিনি ১৯৯২ সালে বাংলাদেশ কম্পিউটার সমিতি নিবন্ধিত হবার সময় থেকে সমিতির সদস্য। তিনি বর্তমানে সমিতির সভাপতির দায়িত্ব পালন করা ছাড়াও এর আগে ৩ বার সমিতির নির্বাচিত সভাপতির দায়িত্ব পালন করেছেন। এ ছাড়াও তিনি ৩ বার সমিতির পরিচালক ও ১ বার কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করেছেন। জনাব মোস্তাফা জব্বার কম্পিউটারে বাংলা প্রচলন ছাড়াও তথ্যপ্রযুক্তি শিক্ষা ও শিক্ষায় তথ্যপ্রযুক্তি প্রয়োগের জন্য কাজ করছেন। তিনি অ্যাসোসিওর বিভিন্ন কর্মকান্ডের সাথেও যুক্ত।

About কমজগৎ ডেস্ক

একটি উত্তর দিন