অ্যালেক্সা রেংকিংয়ে প্রথম দশে বিক্রয় ডট কম

 বর্তমানে বাংলাদেশের সবচেয়ে বেশি বার ব্যবহৃত ক্লাসিফাইড অ্যাডভারটাইজমেন্ট সাইট হিসেবে মর্যাদা পেয়েছে বিক্রয় ডট কম। মোট ভিজিটের আধারে অ্যালেক্সা ডট কম এর জরিপ অনুযায়ী বিক্রয় ডট কম এখন বাংলাদেশ থেকে ব্যবহৃত প্রথম ১০টি স্থানীয় সাইটের একটি এবং বিশ্ব ব্যাপী সাইটগুলোর মধ্যে ২৮ তম।

অনলাইনে ক্রেতা এবং বিক্রেতাদের যোগাযোগ স্থাপনের একটি বিশ্বস্ত মাধ্যম সৃষ্টি করার উদ্দেশ্যে ছয় মাস আগে বিক্রয় ডট কম কার্যক্রম শুরু করেছিলো। এই ওয়েবসাইটটি দেশের প্রায় ৮০ লক্ষ ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য সহজ ও নিরাপদ ক্রয়-বিক্রয় নিশ্চিত করছে।

বিক্রয় ডট কম একটি ক্লাসিফাইড ওয়েব সাইট যেখানে সেকেন্ড হ্যান্ড পণ্য ক্রয় বিক্রয়ে সহায়তা করা হয়। এখানে অ্যাড দেওয়ার কোন খরচ নেই। ইন্টারনেট ব্যবহার করে যে কেউ এই ওয়েব সাইটটির সুবিধা গ্রহন করতে পারবেন।

ইন্টারনেটে অ্যাডভারটাইজমেন্টের মধ্যে বিনামূল্যে প্রদত্ত ক্লাসিফাইড অ্যাডের প্রায়োগিক ব্যবহার বেশ গুরুত্বপূর্ণ। এখানে উদ্যোক্তারাও বিনামূল্যে তাদের ব্যবসায়ের প্রচার করতে পারবেন।

কর্তৃপক্ষ জানান, বিক্রয় ডট কম এর মাধ্যমে সবচেয়ে দ্রুত, সবচেয়ে ভালো অফার পাওয়া যায়। প্রতিটি বিজ্ঞাপন ওয়েবসাইটটিতে ৯০ দিনের জন্য থাকবে। আর যেহেতেু ওয়েবসাইটটি পুরো বাংলাদেশ জুড়ে ব্যবহার করা যাবে, সেক্ষেত্রে ক্রেতারা নিজ শহর বা অঞ্চল থেকে কেনাকাটা করতে পারবেন। বর্তমানে এই ওয়েবসাইটটির মাধ্যমে সবচেয়ে বেশি এবং সবচেয়ে দ্রুত বিক্রি হচ্ছে মোবাইল ফোন।

বিক্রয় ডট কম এর সিইও নিলস হামার বলেন, “ বিক্রয় ডট কম ব্যবহারে সহজ এবং দ্রুত। যেকোন কিছু ক্রয় বা বিক্রয়ের জন্য এটি একটি মুক্ত বাজার। এখানে এসএমই উদ্যোক্তারাও তাদের প্রচার করতে পারবেন।”

তিনি আরো বলেন, এই ওয়েব সাইটটির কারনে বাংলাদেশে আরো অনেক মানুষের কাছে ইন্টারনেটের ব্যবহার পৌছে যেতে পারে এবং এটি বাংলাদেশের সার্বিক উন্নয়নেও ভূমিকা রাখতে পারে। এদেশে বিক্রয় ডট কম এর কার্যক্রম শুরু করার পেছনে প্রধান কারন হচ্ছে বাংলাদেশের দ্রুত অর্থনৈতিক উন্নয়ন।

এই প্রতিষ্ঠানটির অফিস রয়েছে সুইডেনের গথেনবার্গে এবং দুবাইয়ে আর প্রতিটি স্থানীয় বাজারে প্রতিনিধি রয়েছে।


About বিদ্যুৎ বিশ্বাস

একটি উত্তর দিন