অ্যান্ড্রয়েডের জিমেইল অ্যাপে মেজর আপডেট

অ্যান্ড্রয়েডের জিমেইল অ্যাপে মেজর আপডেট

গুগলের জনপ্রিয় ইমেইল সেবা জিমেইলের অ্যান্ড্রয়েড অ্যাপে বেশ কয়েকটি মেজর আপডেট করা হয়েছে। এর ফলে ব্যবহারকারীরা আগের থেকে আরও সাচ্ছন্দে অ্যাপটি ব্যবহার করতে পারবেন। নতুন এই আপডেটের ফলে এখন থেকে অ্যাটাচমেন্ট সরাসরি গুগল ড্রাইভে সংরক্ষিত হবে। এছাড়াও স্প্যাম এবং ভাষা সংক্রান্ত আপডেটও রয়েছে।

১. গুগল ড্রাইভে অ্যাটাচমেন্ট সংরক্ষণঃ সাধারণত মেইলের ভেতর থাকা কোন অ্যাটাচমেন্ট ডাউনলোড করে দেখতে হয়। কিন্ত এই আপডেটের ফলে এখন থেকে অ্যাটাচমেন্ট সরাসরি গুগল ড্রাইভে সংরক্ষণ করা এবং দেখা যাবে। ফলে বেঁচে যাবে আপনার ফোনের মূল্যবান মেমোরি স্পেস।

gmailupdateaam1

২. স্প্যাম এক্সপ্লানেশনঃ আমরা আমাদের মেইল বক্সে প্রায়ই নানা ধরণের স্প্যাম বার্তা পেয়ে থাকি। সর্বশেষ আপডেটের ফলে আপনার প্রতিটি স্প্যাম বার্তার উপরে বলে দেওয়া হবে কেন সেটিকে স্প্যাম বলে ধরা হয়েছে।

৩. RTL সাপোর্টঃ নতুন আপডেটে প্রতিটি ভাষার জন্য থাকছে আলাদা আলাদা ডিরেকশন সুবিধা। অর্থাৎ, আপনি যদি ইংরেজি ব্যবহার করে থাকেন, তাহলে লিখা সাধারণত বামদিক থেকে শুরু হয়ে ডানদিকে শেষ হয় এবং ন্যাভিগেশন মেন্যু থাকে বাম পাশে। তবে এমন অনেক ভাষা রয়েছে (যেমন- আরবি, হিব্রু, ফার্সি) যাদের বাক্য ডানদিক থেকে শুরু হয়ে বামদিকে শেষ হয়। সেসব ভাষার ক্ষেত্রে ন্যাভিগেশন মেন্যু থাকবে ডানদিকে।

About কমজগৎ ডেস্ক

একটি উত্তর দিন