অ্যান্ড্রয়েডেও হোয়াটসঅ্যাপের ভিডিও কল সুবিধা

অ্যান্ড্রয়েডেও হোয়াটসঅ্যাপের ভিডিও কল সুবিধা

whatsমেসেজিং অ্যাপ হিসেবে এমনিতেই দারুণ জনপ্রিয় হোয়াটসঅ্যাপ। কিন্তু তারপরও প্রতিদন্ধী অ্যাপ ফেসবুক মেসেঞ্জার, হ্যাংআউট, ক্যাকোটক, স্কাইপে আর ভাইবারের থেকে কোথায় যেন পিছিয়ে ছিল হোয়াটসঅ্যাপ। পিছিয়ে থাকার সেই কারণটি হচ্ছে ভিডিও কলিং সুবিধা।
তবে অনেকদিন থেকেই ফিচারটি আসবে আসবে গুঞ্জন শোনা যাচ্ছিল। শেষ পর্যন্ত সত্যিই আলোর মুখ দেখলো ভিডিও কলিংয়ের ফিচারটি।
সপ্তাহ খানেক আগে উইন্ডোজে যখন হোয়াটসঅ্যাপ ভিডিং কলিং ফিচারটি অবমুক্ত হয়, তখনই অনেকে ধারণা করে নিয়েছিল যে এবার বৃহৎ পরিসরে আসতে চলছে ফিচারটি।
গত মঙ্গলবার অ্যান্ড্রয়েডেও আনুষ্ঠানিকভাবে ফিচারটি অবমুক্ত করে সেই ধারণা সত্যি করল হোয়াটসঅ্যাপ।
অবশ্য, এজন্য আপডেট করে নিতে হবে মেসেঞ্জারটি। কারণ এই ফিচারটি শুধুমাত্র ২.১৬.৩১৬ ভার্সন থেকে শুরু করে সর্বশেষ ভার্সনের জন্য প্রযোজ্য। আর হোয়াটসঅ্যাপ যেহেতু ফেসবুক মালিকানাধীন তাই এর ভিডিও কলিং ফিচার এবং ভিডিও কোয়ালিটি প্রায় ফেসবুক মেসেঞ্জারের সাথে অনেকটা মিল রয়েছে।
হোয়াটসঅ্যাপে ভিডিও কল করতে হলে ক্লিক করতে হবে কলিং বাটানে, সেখানে ভয়েস এবং ভিডিও কলিং আইকন থেকে ভিডিও অপশনে ক্লিক করলেই শুরু হয়ে যাবে ভিডিও কল।
এছাড়া ভিডিও ফিচার থেকে মোবাইলের সামনের অথবা পিছনের ক্যামেরাও নির্বাচন করা যাবে। যদি কোন ভিডিও কল মিস হয় তাহলে তার নোটিফিকেশনও পাওয়া যাবে। আর কলব্যাক করার জন্য সেই নোটিফিকেশন থেকে করতে পারবেন পুন:কল।
তবে অ্যান্ড্রয়েডের জন্য সুবিধাটি চালু হলেও আইওএস এর জন্য এখনো উন্মুক্ত হয়নি এটি।
আশা করা যাচ্ছে অচিরেই একই সুবিধা উক্ত প্লাটফর্ম ব্যবহারকারীদের জন্যও নিয়ে আসবে হোয়াটসঅ্যাপ।

About Sohel Rana

একটি উত্তর দিন