“অবিশ্বাস্য হলেও সত্যি, লিওনেল মেসিকে আর্জেন্টাইনরা পছন্দ করেনা!”

“অবিশ্বাস্য হলেও সত্যি, লিওনেল মেসিকে আর্জেন্টাইনরা পছন্দ করেনা!”

বাংলাদেশের মেসি প্রেমিদের কষ্ট হলেও মেনে নিতে হবে যে আমাদের দেশে বাঁ অন্যান্য দেশে লিওনেল মেসি জনপ্রিয় হলেও নিজ দেশে তিনি মোটেও জনপ্রিয় নয়। অথচ তিনি বিশ্বের সেরা ফুটবলারদের মাঝে একজন, প্রতি খেলায় আলোচিতও বটে। কিন্তু আর্জেন্টাইনরা তাকে পছন্দ করে না। কারণ হিসেবে আর্জেন্টাইনদের অভিযোগ যে, “লিওনেল মেসি আর্জেন্টিনাকে ভালোবাসেন না।”

"লিওনেল   মেসি আর্জেন্টিনাকে ভালোবাসেন না।"

লিওনেল মেসির বিরুধ্যে এই রকম অভিযোগের কারণ খুজতে নিউইয়র্ক টাইমসের একজন প্রতিনিধি লিওনেল মেসির জন্মস্থান রজারিওতে যান। তিনি সেই সব প্রশ্নের উত্তর খুজে ফেরেন যা লিওনেল মেসিকে পছন্দ না করার ব্যপারটা পরিষ্কার করবে। সেখানকার স্থানীয় প্রত্যেকটি ব্যক্তির কথা শোনেন তিনি, এর মধ্যে কোচ ধারা-ভাষ্যকার থেকে শুরু করে ট্যাক্সিচালকও ছিল। তাদের কথা থেকে কিছু গুরুত্বপূর্ণ বিষয় বেরিয়ে আসে। তাদের মতে লিওনেল মেসিকে অপছন্দ করার কারণগুলো হলো-

* লিওনেল মেসি ছোট বেলা থেকেই খেলার জন্য দেশ ছেড়েছেন।
* তাঁর নিজ দেশের জাতীয় সঙ্গিতের প্রতি অনুরাগি নন।
* তাঁর মাঝে আবেগের ঘাটতি।
* নিজ ব্যক্তিত্তের প্রতি উদাসীন।
* নিজ দেশের জার্সি গায়ে তার মাঝে গর্বিত হওয়ার কোন অনুভূতি দেখা যায়না।

শুধুমাত্র কথা বলার ভাবটা আর্জেন্টাইনদের সাথে মিলে যায় বলে পুরোপুরি অপমানিত হওয়ার হাত থেকে বেঁচে গেছেন বলে মনে করেন আর্জেন্টাইন ফুটবল লেখক মার্টিন। “যদি শুধু মাত্র এই ভাবটুকু মেসির মাঝে না থাকতো তাহলে আর্জেন্টাইনরা তাকে মেরেই ফেলতো”, অতি বিস্মিত স্বরে জানান মার্টিন। সেখানকার একজন ট্যক্সিচালক বলেন, লিওনেল মেসির খেলার ধরন আমাদের কাছে অনেক ভালো লাগে, কিন্তু আমরা বুঝতে পারিনা কে সে!”

About Mahdi Hasan

One comment

একটি উত্তর দিন