অনুষ্ঠিত হলো “ফাস্ট ট্র্যাক ফিউচার লিডার” প্রোগ্রাম এর দ্বিতীয় পর্বের ওরিয়েন্টেশন প্রোগ্রাম

অনুষ্ঠিত হলো “ফাস্ট ট্র্যাক ফিউচার লিডার” প্রোগ্রাম এর দ্বিতীয় পর্বের ওরিয়েন্টেশন প্রোগ্রাম

অনুষ্ঠিত হলো “ফাস্ট ট্র্যাক ফিউচার লিডার” প্রোগ্রাম এর দ্বিতীয় পর্বের ওরিয়েন্টেশন প্রোগ্রাম
আজ ৫ই জুলাই, ২০১৪ বেসিস ইন্সটিউট অব টেকনোলজি এন্ড ম্যানেজমেন্ট (বিআইটিএম) এর আয়োজনে এবং বাংলাদেশ ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রনালয় এর “লিভারেজিং আইসিটি ফর গ্রোথ, এমপ্লয়মেন্ট এন্ড গভারনেন্স প্রজেক্ট” এর তত্তাবধানে অনুষ্ঠিত হল ফাস্ট ট্র্যাক ফিউচার লিডার প্রোগ্রাম এর অনাবাসিক এবং বিষয় ভিত্তিক প্রশিক্ষন এর ওরিয়েন্টেশন প্রোগ্রাম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লিভারেজিং আইসিটি ফর গ্রোথ, এমপ্লয়মেন্ট এন্ড গভারনেন্স প্রজেক্ট এর প্রজেক্ট ডিরেক্টর মোঃ রেজাউল করিম, কম্পোনেন্ট টিম লিডার ফখরুজ জামান, প্রজেক্ট ম্যানেজমেন্ট স্পেশালিস্ট সরকার আবুল কালাম আজাদ, বাংলাদেশ এ্যসোসিয়েশন অফ সফটওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর সভাপতি শামীম আহসান, কোষাধ্যক্ষ এবং বিআইটিএম এর দায়িত্বপ্রাপ্ত পরিচালক শাহ ইমরাউল কায়িশ, সাবেক সভাপতি এ কে এম ফাহিম মাশরুর, নির্বাহী পরিচালক সামি আহমেদ এবং বিআইটিএম এর প্রকল্প পরিচালক মোহাম্মাদ কামরুজ্জামান, দোহাটেক এর চেয়ারম্যান লুনা শামসুদ্দোহা সহ দেশের আইটি খাতের আরও অনেক শীর্ষ স্থানীয় ব্যাক্তীবর্গ।

IMG_6317

অনুষ্ঠানে উপস্থিত বক্তারা প্রশিক্ষনার্থীদের সাথে প্রশিক্ষন এর বিভিনড়ব বিষয়ে আলোচনা করেন এবং দিক নির্দেশনা দেন। মতবিনিময়কালে সকলেই এক মত প্রকাশ করেন যে, বিশ্ব ব্যাংক এর সহায়তায় বাংলাদেশ সরকার এর এই যুগান্তকারী উদ্যোগ দেশের সফটওয়্যার ও তথ্য প্রযুক্তি খাতের উনড়বয়নে বিরাট অবদান রাখবে এবং সরকার এর ডিজিটাল বাংলাদেশ গড়ার পথে নতুন দ্বার উন্মোচন করবে।

উল্লেক্ষ্য, লিভারেজিং আইসিটি ফর গ্রোথ, এমপ−য়মেন্ট এন্ড গভারনেন্স প্রজেক্ট এর তত্তাবধানে, বেসিস ইন্সটিউট অব টেকনোলজি এন্ড ম্যানেজমেন্ট (বিআইটিএম) এর আয়োজনে দেশের ১৫০ প্রশিক্ষনার্থীকে আইটি সার্ভিস, আইটি এনাবল্ড সার্ভিস, আইটি সাপোর্ট সার্ভিস এবং আইটি ম্যানেজমেন্ট এই ৪টি বিভাগে প্রায় ৪ মাস ব্যাপী প্রশিক্ষন শুরু করেছে। প্রশিক্ষনের প্রম ধাপে, প্রশিক্ষনার্থীদের সবাইকে ১ মাস ব্যাপী সাধারন মানবিক উনড়বয়ন এর আবাসিক প্রশিক্ষন দেয়া হয়। আজ থেকে, প্রশিক্ষনের দ্বিতীয় ধাপে, প্রশিক্ষনার্থীদের প্রায় ৩মাস ব্যাপী বিষয় ভিত্তিক প্রশিক্ষন শুরু হলো। প্রশিক্ষনার্থীদের প্রশিক্ষন শেষে বিভিনড়ব সফটওয়্যার ও তথ্য প্রযুক্তি কোম্পানি তে ইন্টারনশীপ এবং চাকুরির ব্যবস্থা করা হবে।

উল্লেক্ষ্য, সফটওয়্যার ও তথ্য প্রযুক্তি খাতে উনড়বতি সাধনের লক্ষ্যে বাংলাদেশ এ্যসোসিয়েশন অফ সফটওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এবং বেসিস ইন্সটিউট অব টেকনোলজি এন্ড ম্যানেজমেন্ট (বিআইটিএম) নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

About কমজগৎ ডেস্ক

একটি উত্তর দিন