অনুমোদনের অপেক্ষায় ই–কমার্স নীতিমালা: পলক

অনুমোদনের অপেক্ষায় ই–কমার্স নীতিমালা: পলক

‘দেশে দিনে দিনে ই-কমার্সের ভোক্তা বাড়ছে। আমাদের যে লক্ষ্য, তার বাস্তবায়নে ই-কমার্স খুবই গুরুত্বপূর্ণ বিষয়। ই-কমার্স নীতিমালা এখন চূড়ান্ত অনুমোদনের অপেক্ষায় আছে।’ ডিজিটাল বাংলাদেশ গড়তে ই-কমার্সের ভূমিকা এবং রকেট ইন্টারনেটের ব্যবসায়ের অভিজ্ঞতা ও তাঁদের অবদান সম্পর্কে এক গোলটেবিল বৈঠকে এসব কথা বলেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ।
১৯ মে রাজধানীতে আয়োজিত এই বৈঠকের বিশেষ অতিথি বাংলাদেশে জার্মান রাষ্ট্রদূত থমাস প্রিঞ্জ বলেন, বাংলাদেশে ই-কমার্স ব্যবসায়ের নানা সুযোগ-সুবিধা আছে। ই-কমার্সকে ব্যবসা এগিয়ে নিতে বার্লিনের সঙ্গে উদ্যোক্তা বিনিময় কোর্স চালু করা যেতে পারে।
এ বৈঠকে রকেট ইন্টারনেটের উদ্যোগ কারমুদি, কেইমু, ফুডপান্ডার প্রতিনিধিরা বাংলাদেশে তাঁদের ব্যবসায়িক অবস্থান তুলে ধরেন। এ সময় বাংলাদেশে ফুডপান্ডার ব্যবস্থাপনা পরিচালক ও সহপ্রতিষ্ঠাতা আমব্রিন রেজা বলেন, বিশ্বের শতাধিক দেশে রকেট ইন্টারনেটের শতাধিক উদ্যোগ রয়েছে।
গোলটেবিল বৈঠকে দেশের ই-কমার্স ব্যবসায় সংশ্লিষ্ট ব্যক্তিরাও অংশ নেন। আলোচনায় জানানো হয়, দেশে ফুডপান্ডার তিন লাখ গ্রাহক আছে এবং ফুডপান্ডার অ্যাপ ২ লাখ ৪২ হাজার বার নামানো হয়েছে। কেইমুতে এক লাখ পণ্য রয়েছে এবং মোবাইল ইন্টারনেটের মাধ্যমে পণ্য কেনেন আমাদের ৯০ শতাংশ গ্রাহক।

About Sohel Rana

একটি উত্তর দিন