অনলাইন ডেটিংয়ের ভালো-মন্দ ৯টি দিক

অনলাইন ডেটিংয়ের ভালো-মন্দ ৯টি দিক

সামাজিক যোগাযোগমাধ্যমের কল্যাণে বর্তমানকালে নতুন নতুন মানুষের সঙ্গে মেশার কতো সুযোগই না সৃষ্টি হয়েছে। এর মধ্যে মধুর এবং তিক্ত দুই ধরনের সম্পর্ক ঘটার সবচেয়ে কার্যকর মাধ্যম অনলাইন। বিশেষ করে নারীরা অনলাইন ডেটিংয়ে আসক্ত হয়ে পড়ছেন। তাই আপনাদের জন্য এখানে অনলাইন ডেটিংয়ের ৯টি ভালো ও খারাপ দিক তুলে দেওয়া হলো।

image_84578.virtual-people
১. ভালো : বিভিন্নতা
অনলাইন ডেটিংয়ের সবচেয়ে বৈচিত্র্যপূর্ণ দিকটি হলো এর বিভিন্নতা। কে না চায় এমন বিচিত্র মানুষদের সমুদ্রে প্রবেশ করতে। এখানে আপনি সাধারণ-অসাধারণ, ভালো-মন্দ সব মানুষের সঙ্গে সম্পর্ক করতে পারবেন।
২. ভালো : জীবনসঙ্গী খুঁজে পাবেন
আপনি নিতান্ত সাধারণ এক নারী। সহজ-সরল আর দায়িত্বশীল কোনো পুরুষকে জীবনসঙ্গী করতে চান। তাদের বাছাইয়ের সবচেয়ে বড় মাধ্যম এটি। অনলাইন ডেটিংয়ের মাধ্যমে তাদের সম্পর্কে জানতে পারবেন আপনি।
৩. ভালো : বন্ধুকে বোঝার সুযোগ
যাকে মনে ধরেছে তার সম্পর্কে বিস্তারিত জানার ও বোঝার সুযোগ রয়েছে এখানে। তার সঙ্গে দেখা না করেও নিরাপদে আপনি তার সঙ্গে যোগাযোগ করে তার খুঁটিনাটি জানতে পারেন।
৪. মন্দ : ঝুঁকিপূর্ণ
দিনের শেষে আপনি জানেন না যে আসলে মানুষটি কেমন? যে মানুষটি আপনাকে দারুণ আনন্দ দিচ্ছে এবং যার প্রতিটি বাক্য বা চিন্তাধারা ভালো লাগছে, তিনি আসলে তেমন কিনা তা কিন্তু বোঝা যাচ্ছে না। তাই এখানে শেষ পর্যন্ত ঝুঁকি থেকেই যায়।
৫. মন্দ : আপনি সেখানে উন্মুক্ত
আপনি যেই হন না কেন, অনলাইন ডেটিং সাইটে আপনার পরিচয় অন্যের মতোই। আপনি এমন একজন যিনি ডেটিং করতে চাইছেন। কাজেই মন্দ লোকেরাই আপনার সঙ্গে উদ্দেশ্যমূলকভাবে সুযোগ নেবে। তাই সাবধান।
৬. মন্দ : দূরের সম্পর্ক
কাউকে যতো কাছেরই করে নিন না কেনো, শেষ পর্যন্ত বন্ধু আপনার অনেক দূরের কেউ একজন। যার সঙ্গে দেখা নেই, কথা নেই, মেলামেশা নেই; তিনি কখনো কাছের কেউ হতে পারে না। কাজেই শেষ অবধি তিনি দূরেরই কেউ থেকে যাচ্ছেন।
৭. ভালো : অন্য মাধ্যমে দেখে নেওয়া যায়
যার সঙ্গে ডেটিং করছেন তাকে অন্য সামাজিকমাধ্যম যেমন ফেসবুকেও দেখে নিতে পারেন। এসব সামাজিক যোগাযোগমাধ্যম একদিকে যেমন আশীর্বাদ, তেমনি অন্যদিকে অভিশাপ। অন্যান্য মাধ্যমে তাকে দেখে নিলে তার সম্পর্কে অন্যান্য ধারণা পেতে পারেন।
৮. মন্দ : অতিমাত্রায় সাবধান থাকা
অনলাইনে মন্দ মানুষের ছড়াছড়ি। তাই ভালোলাগার চেয়ে অতিমাত্রায় সাবধানতা অবলম্বনই বেশি প্রয়োজন হয়। ভালো কেউ বন্ধুত্ব করতে চাইলেও সেখানে মন্দ কিছুর আশঙ্কায় সাবধান হয়ে যেতে হয়। আর এই অতিমাত্রায় সাবধান থাকার কারণে মনেও এক ধরনের চাপ সৃষ্টি হয়।
৯. ভালো : সময় কাটানো
ভালো দিক হিসেবে সোজাসুজি বলা যায়, এখানে নতুন নতুন মানুষের সঙ্গে পরিচিত হন আর সময় কাটান। অবসর আর অলস সময় কাটিয়ে দিতে অনলাইন ডেটিং অবশ্য দারুণ একটি বিষয়।
সূত্র : ইন্টারনেট

About কমজগৎ ডেস্ক

একটি উত্তর দিন