অনলাইন ট্রাভেল বুকিং সেবা ভ্রমণ ডটকম ডটবিডি চালু

অনলাইন ট্রাভেল বুকিং সেবা ভ্রমণ ডটকম ডটবিডি চালু

vromonদেশের পর্যটন শিল্প বিকাশে ২০১৬ সালকে পর্যটন বর্ষ হিসেবে ঘোষনা করেছে বাংলাদেশ সরকার। আর তার সঙ্গে মিল রেখেই ভ্রমণপিপাসু ও পর্যটকদের জন্য অনলাইনে ভ্রমণের সবকিছু নিয়ে যাত্রা শুরু করছে ভ্রমণ ডট কম ডট বিডি(www.vromon.com.bd)। ভ্রমণ লিমিটেডের এ উদ্যোগের সহায়তায় বাংলাদেশ এবং বিদেশের যে কোন স্থানে ভ্রমণের জন্য হোটেল বুকিং করা, টিকিট কাটা, ট্যুর প্যাকেজ নির্বাচন সবকিছুই অনলাইনে ঘরে বসেই করা যাবে। ভ্রমণের আগেই এ সংক্রান্ত সব কাজ সহজে করার সুবিধা দিতেই এমন উদ্যোগ বলে জানিয়েছেন উদ্যোক্তারা।
১২ ডিসেম্বর (শনিবার) বিকেলে ঢাকায় আনুষ্ঠানিকভাবে ভ্রমণ বিষয়ক নতুন এ ওয়েবসাইটটির উদ্বোধন ঘোষনা করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দ্য বাংলাদেশ মনিটরের সম্পাদক কাজী ওয়াহিদুল আলম, ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (টোয়াব) পরিচালক মো. শাহাদাত ফিরোজ সিকদার এবং ভ্রমণ সাহিত্যের খ্যাতিমান লেখক শাকুর মজিদ।
অনুষ্ঠানে ভ্রমণ ডট কম ডট বিডির সহ–প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী জুবায়ের বিন আমিন বলেন, বাংলাদেশের মানুষ বেড়াতে অনেক ভালবাসে। কিন্তু ভ্রমণ করতে তাদের নানা ঝক্কি-ঝামেলা পোহাতে হয়। অনলাইন ট্রাভেল বুকিং সার্ভিস ভ্রমণ ডট কম ডট বিডি এর মাধ্যমে এ দেশের পর্যটকদের দেশে ও দেশের বাইরে স্বাচ্ছন্দ্য ও আনন্দময় ভ্রমণ অভিজ্ঞতা দেওয়াই আমাদের লক্ষ্য।
অনুষ্ঠানে জানানো হয়, শুধু নির্দিষ্ট বুকিং বা টিকিট কাটার মধ্যেই সীমাবদ্ধ নয় ভ্রমণ ডট কম ডট বিডি। ভ্রমণে গেলে কোথায় ঘুরবেন, কোথায় খাবেন এ সম্পর্কিত তথ্যও ওয়েবসাইটে রয়েছে। এ সেবা নিয়ে যারা ভ্রমণে যাবেন তাদের সেরা রিভিউ এবং ভ্রমণের অভিজ্ঞতাও থাকবে ওয়েবসাইটটিতে। ভ্রমণ ডট কম ডট বিডির সহ–প্রতিষ্ঠাতা ও পরিচালক মামুন জামান বলেন ,দেশের মধ্যে কক্সবাজার, চট্টগ্রাম, সেন্টমার্টিন, কুয়াকাটা, সিলেট, সুন্দরবন, বান্দরবান, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, গাজীপুর, ঢাকাসহ বাংলাদেশের জনপ্রিয় যে কোন স্থানে যেতে চাইলে সব ধরনের সহায়তা পাওয়া যাবে।
উদ্যোক্তারা জানান, এই মুহূর্তে ২৫০ এর অধিক হোটেল ও রিসোর্ট এর তথ্য নিয়ে ভ্রমন ডট কম ডট বিডি বাংলাদেশের সবচেয়ে বড় অনলাইন হোটেল বুকিং সার্ভিস। প্রতিরাত সর্বনিম্ন ৫০০ টাকা থেকে আরম্ভ করে ৫০,০০০ টাকার মধ্যে বিভিন্ন মানের রুম রয়েছে হোটেলগুলোতে। প্রতিটি হোটেল যথাযথভাবে পরীক্ষণ করে সাইটে যুক্ত করা হয়েছে যাতে গ্রাহকরা আমরা সর্বোচ্চ সেবা নিতে পারেন। সাইটে রয়েছে  তাৎক্ষনিক বুকিং ব্যবস্থা, শতভাগ নিরাপদ অনলাইন পেমেন্ট সিস্টেম এবং ভ্রমণকারীদের লেখা সেরা সব রিভিউ। এর সাথে সাইটে খুব দ্রুতই যুক্ত করা হবে টিকেটিং সুবিধা। এর মাধ্যমে ভ্রমণকারীরা রেন্ট-এ-কার, বিমান, বাস, লঞ্চ, ট্রেন এর টিকেট সরাসরি ভ্রমণ ডট কম ডট বিডি থেকে কিনতে পারবেন।
দেশের মধ্যে সুন্দরবন, সিলেট, পার্বত্য চট্টগ্রামসহ অন্যান্য পর্যটন স্থানে এবং দেশের বাইরে ভারত, নেপাল, ভুটান, মালদ্বীপ, থাইল্যান্ড, মালয়েশিয়া, সিঙ্গাপুর, শ্রীলঙ্কা, ভিয়েতনাম, কম্বোডিয়া, ইন্দোনেশিয়া, ফিলিপাইন, চীন, মিশর, তুরস্ক, ফ্রান্স, সুইজারল্যান্ড, মরিশাস, আন্দামান, কাশ্মীর, ইউরোপ এবং আমেরিকা এর ৩০০ এর অধিক ট্যুর প্যাকেজ রয়েছে সাইটটিতে। এতে করা যাবে বিভিন্ন ট্যুর প্যাকেজের তুলনা। পছন্দ অনুযায়ী বিভিন্ন দাম বা সুবিধার ভিন্নতাও থাকছে সাইটটিতে যাতে করে যে কেউ নিজের পছন্দসই ট্যুর প্যাকেজ বাছাই করতে পারেন। ভ্রমণ লিমিটেডের এমডি জিয়াউল ইসলাম বলেন, ভ্রমণ পিয়াসু যে কেউ কোথাও যাওয়ার পূর্বেই যাতে থাকার জায়গা, যোগাযোগ ব্যবস্থা, খাবার, আকর্ষনীয় জায়গার বর্ণনা, কার্যক্রম ইত্যাদি বিষয়গুলো সম্পর্কেই বিস্তারিত জেনে পরিকল্পনা করেই যেতে পারেন পছন্দসই জায়গায়।
উদ্যোক্তারা জানান, ২০১৬ সালকে সরকার পর্যটন বর্ষ ঘোষণা করেছে এবং এ অনুযায়ী আগামী বছর ১ মিলিয়ন বিদেশী পর্যটক আনার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সরকার। বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্যকে প্রচার-প্রসারের মাধ্যমে বিশ্বের ভ্রমন পিয়াসী পর্যটকদের আকৃষ্ট করতে আমরাও বাংলাদেশ সরকারের সাথে একত্রে কাজ করবে ভ্রমণ ডট কম ডট বিডি। ২০১৬ সালের মধ্যে হোটেল সংখ্যা ১৫০০ তে উন্নীত করার পাশাপাশি এর সাথে টিকেটিং সুবিধা, মোবাইল অ্যাপ, ভ্রমণ কমিউনিটি, বাংলা ভাষায় ওয়েবসাইট এবং আন্তর্জাতিকমানের গ্রাহক সেবা দ্বারা বাংলাদেশের সর্ববৃহৎ ট্রাভেল বুকিং সাইটে পরিনত করা হবে।
ভ্রমণ এর ওয়েবসাইটের লিংক – www.vromon.com.bd

About Sohel Rana

একটি উত্তর দিন