অনলাইন আউটসোর্সিংয়ে সেরাদের মধ্যে অ্যাওয়ার্ড বিতরণ

অনলাইন আউটসোর্সিংয়ে সেরাদের মধ্যে অ্যাওয়ার্ড বিতরণ

বাংলাদেশ এসোসিয়েশন অব সফ্টওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেস  (বেসিস) এর উদ্যোগে ১৩ এপ্রিল ২০১৩, রবিবার, বিকেলে ঢাকার কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট (আইডিইবি) মিলনায়তনে ‘বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০১৪’ শীর্ষক অ্যাওয়ার্ড বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়, তথ্য প্রযুক্তি বিভাগ এর প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব মোঃ নজরুল ইসলাম খান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বেসিস সভাপতি শামীম আহসান। এছাড়াও এতে বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০১৪ এর আহবায়ক ও বেসিস কোষাধ্যক্ষ শাহ ইমরাউল কায়ীশ, অ্যাওয়ার্ডের বিচারকম-লীর সভাপতি ও বেসিস এর পরিচালক একেএম ফাহিম মাশরুর এবং বিচারক ম-লীর সদস্য ও বেসিস নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

IMG_7374

তথ্য প্রযুক্তির বিভিন্ন শাখায় অনলাইন আউটসোর্সিং-এর মাধ্যমে বৈদেশিক মুদ্রা আয় এবং এ কাজে দক্ষতা ও যোগ্যতার স্বীকৃতিদানের লক্ষ্যে বেসিস গত কয়েক বছর যাবত এ অনুষ্ঠানের আয়োজন করে আসছে। অনুষ্ঠানে ৪টি পৃথক ক্যাটাগরিতে ১০০টি অ্যাওয়ার্ড প্রদান করা হয়। ১৫টি সেরা আউটসোর্সিং কোম্পানী, ১৮টি ব্যক্তি পর্যায়ে, ৬৪টি জেলার ৬৪ জনকে জেলাভিত্তিক সেরা আউটসোর্সিং অ্যাওয়ার্ড এবং অনলাইন আউটসোর্সিংয়ে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ ৩ জন  মহিলাকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

অ্যাওয়ার্ড প্রাপ্ত ১৫টি আইটি কোম্পানীর মধ্যে সফ্টওয়্যার তৈরিতে এম এন্ড এইচ ইনফরমেটিক্স, কাজ সফটওয়্যার, অমরাভি লিমিটেড, এম এফ এশিয়া লি:, স্ট্রাকচারড ডেটা সিস্টেমস লিমিটেড, ন্যাসসেনিয়া লিমিটেড, ব্রেইন স্টেশন ২৩, টি আর এস সফ্টওয়্যার, টপঅফস্ট্যাক সফ্টওয়্যার ও আস্তা আইটি রিসার্চ এন্ড কনসালটেন্সি লিমিটেড এবং আইটি নির্ভর সেবায় গ্রাফিক পিপল লিমিটেডম ভাইভিড টেকনোলজিস লিমিটেড, বোর্ডিং ভিসতা লিমিটেড, সার্ভিসইঞ্জিন লিমিটেড ও ল্যাটিচিউড ২৩ অ্যাওয়ার্ড অর্জন করে।

প্রধান অতিথি তাঁর বক্তৃতায় তরুণদের যোগ্যতা ও  ঙ্গান অর্যনের মাধ্যমে দেশকে এগিয়ে নিতে হবে।

শিক্ষিত তরুণ সমাজের কর্মসংস্থানে অনলাইন আউটসোর্সিংয়ের বিকল্প নেই বলে উল্লেখ করেন বিশেষ অতিথি ও তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। তিনি তরুণদের ফ্রিল্যান্সার হিসেবে ক্যারিয়ার শুরু করে পরবর্তীতে আইটি উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠিত হওয়ার আহ্বান জানান। সেইসাথে বেসিস-এর এ আয়োজনের ভুয়সী প্রশংসা করে এ উদ্যোগ অব্যাহত রাখার পরামর্শ দেন।

অ্যাওয়ার্ড বিজয়ীদের অনুপ্রাণিত করতে এবং ভবিষ্যতে তরুণ প্রজন্মকে আরো অধিকহারে ব্যক্তি পর্যায়ে অথবা আইটি উদ্যোক্তা হিসেবে অনলাইন আউটসোর্সিংকে পেশা হিসবে বেছে নেওয়ার ক্ষেত্রে বেসিস-এর এ উদ্যোগ অব্যাহত থাকবে বলে বেসিস সভাপতি শামীম আহসান উল্লেখ করেন।

বিচারকম-লীর সভাপতি একেএম ফাহিম মাশরুর বলেন, অ্যাওয়ার্ডের জন্য মনোনয়নের ক্ষেত্রে ব্যক্তি  ও প্রতিষ্ঠানের আউটসোর্সিংয়ের পরিমাণ, প্রবৃদ্ধি ও ঢাকার বাইরে অবস্থানকে প্রাধান্য দেওয়া হয়েছে।

উল্লেখ্য, বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০১৪ আয়োজনে সহযোগিতা দেয় অগ্রণী ব্যাংকলিমিটেড, ও  বিডিজবস ডট কম লিমিটেড।

About অঞ্জন দেব

একটি উত্তর দিন