অনলাইনে বাংলাদেশ ক্রিকেট দলকে সাপোর্ট

অনলাইনে বাংলাদেশ ক্রিকেট দলকে সাপোর্ট

Cricket Games BDক্রিকেট মৌসুম উপলক্ষে ইউসি ব্রাউজার তাদের ক্রিকেট থিমভিত্তিক ওয়েব গেইমের প্রথম সিরিজ চালু করেছে। ইউসি ব্রাউজার আলীবাবা মোবাইল বিজনেস গ্রুপের প্রধান প্রোডাক্ট এবং বাংলাদেশের মার্কেট শেয়ার ৩০% (স্ট্যাটকাউন্টার অনুসারে)। ৭ মার্চ গেইমটি আনুষ্ঠানিকভাবে চালু করার পর প্রায় ১৫ লাখ বাংলাদেশি এই গেইমটি খেলেছেন যা দেশে মোবাইল গেইমের ক্ষেত্রে একটি নতুন ধারার প্রবর্তন করলো। ওয়েব ভিত্তিক এই গেইমগুলো এইচটিএমএল ৫ প্রযুক্তিনির্ভর যা কি না খুব সহজেই ইউসি ব্রাউজার দিয়ে খেলা যায়।
বাংলাদেশে এই গেইমটির জনপ্রিয়তা সম্পর্কে আলীবাবা মোবাইল বিজনেস গ্রুপের জেনারেল ম্যানেজার কেনি ইয়ে বলেন, “বাংলাদেশে ক্রিকেট অত্যন্ত জনপ্রিয় আর ক্রিকেটপ্রেমীরা বিভিন্নভাবে তাদের দলকে উৎসাহ দিয়ে থাকেন। এই ক্রিকেট মৌসুমে সর্বাধুনিক প্রযুক্তির এইচটিএমএল ৫ ভিত্তিক গেইমের মাধ্যমে ইউসি ব্রাউজার তার ব্যবহারকারীদের বাংলাদেশ টিমকে সাপোর্ট করার সুযোগ করে দিয়েছে যেখানে গেসিং গেইমে অংশ নিয়ে আকর্ষনীয় পুরষ্কার জিতে নেয়ার সুযোগ রয়েছে।”
এই ক্রিকেট বিষয়ক গেইমটি সামাজিক যোগাযোগ মাধ্যম এবং মাশরাফি বিন মর্তুজা, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, তাসকিন আহমেদ, নাসির হোসেনের মত ক্রিকেট তারকারদেরও দৃষ্টি আকর্ষন করেছে। ইউসি ব্রাউজার তার বাংলাদেশী ব্যবহারকারীদের জন্য এমন একটি প্ল্যাটফর্ম তৈরি করতে চাচ্ছিল যেখানে সবাই একসাথে বাংলাদেশ ক্রিকেট দলকে অনুপ্রেরনা যোগাতে পারে এবং মজা করতে পারে। এই গেইমটির মাধ্যমে এখন শুধু ১১ জনই নয়, পুরো দেশ খেলছে একসাথে।
ওয়েব গেইমগুলো ছাড়াও ইউসি ব্রাউজার ক্রিকেট ফ্যানদের জন্য ‘ইউসি ক্রিকেট’ এর সুবিধা প্রদান করছে। ইউসি ক্রিকেট ইউসি ব্রাউজারের একটি ইন-অ্যাপ ক্রিকেট বিষয়ক ইউজেট যা  ক্রিকেটের লাইভ স্কোর, কমেন্ট্রি, খবর, ভিডিও এবং লাইভ টুইট সেবা প্রদান করে।

About Sohel Rana

একটি উত্তর দিন