অনলাইনে কেনা যাবে স্টিমার ও জাহাজের টিকেট

অনলাইনে কেনা যাবে স্টিমার ও জাহাজের টিকেট

biwtcবাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) যাত্রীবাহী স্টিমার ও জাহাজের টিকেট আগামী ১ মে থেকে অনলাইনে পাওয়া যাবে। অনলাইনে সহজ ডটকম (www.shohoz.com) এ টিকেট পাওয়া যাবে। এছাড়া কল সেন্টার ১৬৩৭৪ নম্বরে ফোন করে টিকেট কেনা যাবে।
রোববার সচিবালয়ে নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে বিআইডব্লিউটিসি ও অনলাইন প্রতিষ্ঠান সহজ লিমিটেডের মধ্যে একটি চুক্তিপত্র স্বাক্ষরিত হয়েছে। চুক্তিপত্রে স্বাক্ষর করেন বিআইডব্লিউটিসির সচিব ফজলুল করিম ও সহজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মালিহা এম কাদির।
এ সময় নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব শফিক আলম মেহেদী ও বিআইডব্লিউটিসির চেয়ারম্যান মো. মিজানুর রহমান উপস্থিত ছিলেন।
নৌপরিবহনমন্ত্রী বলেন, ‘অনলাইনে বিক্রির কারণে টিকেট নিয়ে হয়রানি দূর হবে। যাত্রীরা টিকেট কালোবাজারী থেকে রক্ষা পাবে। পরবর্তী সময়েও প্রাইভেট সেক্টরের লঞ্চের টিকেট অনলাইনে বিক্রি করা হবে।’
নৌপরিবহনমন্ত্রী বলেন, ‘প্রথম ও দ্বিতীয় শ্রেণীর কেবিনহ সুলভ শ্রেণীর (তৃতীয় শ্রেণী) টিকেট যাত্রার ৫ দিন আগে বিক্রি করা যাবে। সহজ লিমিটেড কেবিনের প্রতি টিকেটের জন্য ২১ টাকা ও হোম ডেলিভারির ক্ষেত্রে ৫০ টাকা নিতে পারবে। তৃতীয় শ্রেণীর প্রতি টিকেটের জন্য ১০ টাকা চার্জ নিতে পারবে। সহজ লিমিটেড প্রতিদিন বেলা ২টার মধ্যে সর্বশেষ টিকেট বিক্রির অবস্থা বিআইডব্লিউটিসিকে জানাবে।’
মন্ত্রী আরো বলেন, বিআইডব্লিউটিসির জাহাজ এমভি বাঙ্গালি, পিএস মাহসুদ, পিএস অস্ট্রিচ, পিএস লেপচা, পিএস টার্ন ও এসভি সেলার প্রথম ও দ্বিতীয় শ্রেণীর ৭৪টি কেবিন ও তৃতীয় শ্রেণীর সকল টিকেট নির্ধারিত মূল্যে বিক্রি করবে।
নিরাপত্ত জামানত হিসেবে সহজ লিমিটেড বিআইডব্লিউটিসিকে ৫ লাখ টাকার ব্যাংক গ্যারান্টি দেবে। সহজ লিমিটেড প্রতি সপ্তাহ শেষে টিকেট বিক্রির সম্পূর্ণ টাকা বিআইডব্লিউটিসিকে দেবে বলেও চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে জানানো হয়।

About Sohel Rana

একটি উত্তর দিন